জনস্বাস্থ্য ইনস্টিটিউটের আলোচিত পরিচালক ডা. মুহাম্মাদ আবদুর রহিমকে ওএসডি

জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আবদুর রহিমকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। আজ মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

আবদুর রহিম তার কার্যালয়ের পুরুষ মুসলিম কর্মচারীদের গোড়ালির ওপরে ও নারীদের হিজাবসহ গোড়ালির নিচে পর্যন্ত পোশাক পরার নির্দেশ দিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন। এই নির্দেশনা দেওয়ার পর ব্যাপক পক্ষে-বিপক্ষে আলোচনা-সমালোচনা শুরু হলে সেদিনই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে তাকে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়। পরে সন্ধ্যায় এই নির্দেশনা প্রত্যাহার করে ক্ষমা চেয়েছিলেন ডা. আব্দুর রহিম।

যদিও এ নির্দেশনায় তাকে ধন্যবাদ জানিয়েছিলেন হাজার হাজার তরুণরা। ফেইসবুক সহ অন্যন্য সামাজিক যোগাযোগমাধ্যনে এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন অনেকেই।

এদিকে মন্ত্রণালয় থেকে কারণ দর্শানোর নোটিশ পাওয়ার তৃতীয় কার্যদিবসে তাকে ওএসডি করা হলো। তাকে স্বাস্থ্য অধিদপ্তরে (ডিজিএইচএস) সংযুক্ত করা হয়েছে এবং ডিজিএইচএস এর বিশেষ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. তানভীর আহমেদ চৌধুরীকে তার পদে নিয়োগ দেওয়া হয়েছে।

তাকে ওএসডি করার খবর প্রকাশ পেলে মুসলিম তরুণদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। কেউ কেউ সামাজিক যোগাযোগমাধ্যমে এই সিদ্ধান্তের সমালোচনা করেন। আব্দুল্লাহ তাওসিফ নামের এক ফেইসবুক ব্যবহারকারী লিখেছেন “মদীনা সনদে রাষ্ট্র চালানোর বহিঃপ্রকাশ এটি”।

আরো পড়ুন পোস্ট করেছেন

Comments

লোড হচ্ছে...
শেয়ার হয়েছে