সিরিয়া থেকে আবারো তেল চুরি করল আমেরিকা

আমেরিকা আরো ২০টি ট্রাকের একটি বহরের মাধ্যমে সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চল থেকে তেল চুরি করেছে। সিরিয়ার খনি থেকে তেল উত্তোলন করে এই বহরের মাধ্যমে তা ইরাকে নিয়ে যাওয়া হয়েছে।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, হাসাকা প্রদেশের একটি তেলক্ষেত্র থেকে তেল নিয়ে আল-ওয়ালিদ ক্রসিং পেরিয়ে ইরাকে প্রবেশ করে। সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলের বেশিরভাগ তেলক্ষেত্র থেকে কথিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস বা এসডিএফ’র সহযোগিতায় মার্কিন বাহিনী তেল চুরি করছে। এসডিএফ’র নেতৃত্বে রয়েছে কুর্দি গেরিলারা।

মার্কিন সেনারা তেলের জন্য সিরিয়ায় রয়েছেন বলে প্রকাশ্যে স্বীকার করেছেন ডেনোল্ড ট্রাম্প
২০১৯ সালের অক্টোবর মাসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ঘোষণা করেছিলেন- মার্কিন সেনারা সিরিয়ায় থাকবে শুধু তেলের জন্য লড়াই করতে। অথচ এর কিছুদিন আগে তিনি সিরিয়া থেকে সমস্ত সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছিলেন।

এরপর তিনি জোর দিয়ে বলেছেন যে, আমেরিকার সেনারা সিরিয়াতে রয়েছে শুধুমাত্র তেলের জন্য। তবে মার্কিন কর্মকর্তারা নানা কায়দায় বাস্তবতা আড়াল করে বলছেন, উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের বিরুদ্ধে লড়াই করার জন্য আমেরিকার সেনারা সিরিয়ায় রয়েছে। কিন্তু ট্রাম্প কোন রাখঢাক না করেই সত্য প্রকাশ করে দিয়েছেন। -পার্সটুডে

আরো পড়ুন পোস্ট করেছেন

Comments

লোড হচ্ছে...
শেয়ার হয়েছে