নোয়াখালীতে গৃহবধুকে নির্যাতনের প্রতিবাদে বরিশালে ইসলামী যুব আন্দোলনের বিক্ষোভ অনুষ্ঠিত

নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে বর্বরোচিত নির্যাতন চালানো হয়েছে। এ ঘটনায় এক মাস পার হয়ে গেলেও লম্পটদের বিরূদ্ধে ব্যবস্থা নেয়নি স্থানীয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গতকাল রবিবার সে নির্যাতনের ভিডিও ভাইরাল হলে বিষয়টি জনগণের নজরে আসে।

এ ঘটনার প্রতিবাদে এবং দোষীদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার ও আইনের আওতায় আনার দাবিতে আজ সোমবার বিকাল ৩টায় অশ্বিনী কুমার টাউন হল চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে ইসলামী যুব আন্দোলন বরিশাল জেলা ও মহানগর। মিছিলটি অশ্বিনী কুমার টাউন হল চত্বর থেকে শুরু হয়ে ফজলুল হক এভিনিউ রোড, চকবাজার এবং সদর রোড সহ শহরের মূল সড়কগুলো প্রদক্ষিণ করে।

বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক প্রভাষক মুহাম্মাদ আল আমিন বলেন, দেশে বিচারহীনতার কারণে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। ক্ষমতাসীনদের ছত্রছায়ায় বারবার বিচার থেকে রেহাই পেয়ে যায় ধর্ষক, নারী নির্যাতনকারী এবং সন্ত্রাসীরা। যে কারণে ধর্ষণ এবং বর্বোরোচিত নারী নির্যাতন দেশে এখন ক্রমশই বাড়ছে। ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা এড়াতে অবিলম্বে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। অন্যথায় দেশব্যাপী আন্দোলনের দাবানল জ্বলবে।

অন্যান্য বক্তারা বলেন, দেশে ইসলামী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা না থাকায় বারবার ধর্ষণ এবং লোমহর্ষক নারী নির্যাতনের ঘটনা ঘটছে। অতএব ধর্ষণ নারী নির্যাতন সহ সকল সন্ত্রাসী কর্মকান্ড স্থায়ীভাবে বন্ধ করতে হলে রাষ্ট্রের সকল পর্যায়ে ইসলামী অনুশাসন মেনে চলার বিকল্প নেই।

মহানগর সভাপতি মাওলানা মুহাম্মাদ আরিফুল ইসলাম এর সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ আরমান হোসেন রিয়াদ এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আল মামুন (টিটু), ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি নাসির উদ্দিন নাইস, ইসলামী যুব আন্দোলন বরিশাল জেলা সভাপতি এইচ এম সানাউল্লাহ, সহ সভাপতি মুহাম্মাদ জালাল উদ্দিন, মহানগর সহ সভাপতি মাওলানা মুহাম্মাদ আতিক উল্লাহ, সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ রফিকুল ইসলাম, জেলা সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ মহিউদ্দিন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল মহানগর সভাপতি মুহাম্মাদ রেজাউল করীম, জেলা সাধারণ সম্পাদক মুহাম্মাদ আশরাফুল ইসলাম প্রমূখ।

আরো পড়ুন পোস্ট করেছেন

Comments

লোড হচ্ছে...
শেয়ার হয়েছে