কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে আগুনে পুড়ে গেছে ৬শ মণ পাট

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পাটের গুদামে আগুন লেগে ৬শ মণ পাট পুড়ে ছাই হয়েছে। এতে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে ব্যবসায়ীদের। অগ্নিকাণ্ড ঘটেছে সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার সময় ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নের আমতালা নামক স্থানে একটি পাটের গুদামে।

ক্ষতিগ্রস্ত পাটগুদামের মালিক বলদিয়া ইউনিয়নের ছনবান্দা খলিশাকুড়ি গ্রামের আব্দুল ওহাবের ছেলে মোসলেম উদ্দিন জানান, সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার সময় গুদামে আগুন লাগার সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে নাগেশ্বরী ফায়ার সার্ভিসে খবর দেই। তারা এসে আগুন নেভানোর চেষ্টা করে। তার আগেই গুদামে থাকা অর্ধেক পাট পুড়ে ছাই হয়ে যায়। যার বাজার মূল্য ১৫ থেকে ১৮ লাখ টাকা। এ সময় গুদামঘরটির চালও পুড়ে যায় এবং দেয়াল ক্ষতিগ্রস্ত হয়।

তিনি আরো জানান, সে এবং একই ইউনিয়নের ব্যবসায়ী আফজাল হোসেন, রেজাউল করিম, লুৎফর রহমান, রহম আলী- এই ছয়জন একই সাথে পাট কিনে গুদামজাত করেছিলেন। গুদামে মোট এক হাজার চারশ মণ পাট ছিল।

নাগেশ্বরী ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের টিম লিডার ইমন মিয়া জানান, ফায়ার সার্ভিসের একটি টিম প্রায় চার ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। এ সময় গুদামে থাকা ১৪’শ মণ পাটের মধ্যে আট থেকে ৯’শ মণ পাট উদ্ধার করা হয়েছে, বাকি পাট পুড়ে গেছে। ক্ষতির পরিমাণ প্রায় ১৫ লাখ টাকা।

ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে।

আরো পড়ুন পোস্ট করেছেন

Comments

লোড হচ্ছে...
শেয়ার হয়েছে