শীর্ষ দশ প্রভাবশালী মুসলমানদের মধ্যে তুরস্কের ফার্স্ট লেডি এমিনি এরদোয়ান মনোনীত

রবিবার আন্তর্জাতিক থিঙ্ক ট্যাঙ্ক তুরস্কের ফার্স্ট লেডি বিশ্বের শীর্ষ দশ প্রভাবশালী মুসলিম ব্যক্তিত্বের মধ্যে স্থান দিয়েছে।

ইনস্টিটিউট অফ পিস অ্যান্ড ডেভলপমেন্ট (আইএনএসপিএডি), যা একই সাথে পাকিস্তান এবং বেলজিয়াম থেকে পরিচালিত হয়। এমিনে এরদোগানকে বিভিন্ন ক্ষেত্রে তাদের সেবার জন্য বিশ্বজুড়ে দশ শীর্ষস্থানীয় মুসলিম ব্যক্তিত্বের জন্য ইন্টারন্যাশনাল পিস এ্যাওয়ার্ড-২০২০ এর জন্য মনোনীত করেছে।

তালিকায় আরও আছেন মালয়েশিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী মাহাথির বিন মুহাম্মদ, বাহরাইনের মহিলা পরিষদের প্রধান শাইখা নূরা আল খলিফা, মুসলিম ওয়ার্ল্ড লীগের সেক্রেটারি জেনারেল মোহাম্মদ বিন আবদুল কারিম আল-ইসা, মার্কিন কংগ্রেস ওমেন ইলহান ওমর, যুক্তরাজ্যের হাউস অফ লর্ডসের সদস্য লর্ড নাজির আহমেদ এবং ইব্রাহিম বিন সালাহ আল নওমি।

আইএনএসপ্যাডের প্রেসিডেন্ট মুহাম্মদ তাহির তাবাসসুম আনাদোলু এজেন্সিকে বলেছিলেন যে নারীর ক্ষমতায়ন, পরিবেশ, সংস্কৃতি, শিল্পকলা ও সামাজিক সচেতনতার উপর দৃষ্টি নিবদ্ধ করে এমিনি এরদোগানকে সামাজিক বিকাশের ক্ষেত্রে অসাধারণ সেবার জন্য বেছে নেওয়া হয়েছে।

এই সংস্থাটি, যেখানে ৫০ হাজার শান্তির রাষ্ট্রদূত এবং বিভিন্ন দেশ থেকে ১২,০০০ এর বেশি সদস্য রয়েছে, প্রতিবছর বিশ্বজুড়ে বিশিষ্ট মুসলিম ব্যক্তিত্ব নির্বাচন করে।

খবর- আনাদোলু এজেন্সি

আরো পড়ুন পোস্ট করেছেন

Comments

লোড হচ্ছে...
শেয়ার হয়েছে