সাবেক ছাত্রনেতা শহীদ মুস্তাফিজ স্মরণে ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

গতকাল ৪ সেপ্টেম্বর‘২০ শুক্রবার বিকাল ৩টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগর শাখা কর্তৃক আইএবি মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের সাবেক সাধারণ সম্পাদক শহীদ মুস্তাফিজুর রহমান রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নগর সভাপতি রিদওয়ানুল হক শামসী‘র সভাপতিত্বে উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল সঞ্চালনা করেন ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক মু. নাজিম উদ্দিন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সেক্রেটারি জেনারেল নুরুল করীম আকরাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এবং চট্টগ্রাম মহানগরের সভাপতি আলহাজ্ব জান্নাতুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মুস্তাফিজ দ্বীনের জন্য তার শেষ নিশ্বাস পর্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে গেছেন। দ্বীন প্রতিষ্ঠার লক্ষ্যে নিজের জীবন উৎসর্গ করেছেন। আমাদেরকেও তার মতোই দ্বীনের জন্য নিজের সর্বোচ্চ ত্যাগের নজির স্থাপন করতে হবে।

প্রধান বক্তা নুরুল করীম আকরাম বলেন, মুস্তাফিজ ভাই ছিলেন একজন আনুগত্যশীল ও জানবাজ কর্মী। তার শূন্যতা কখনো পূরণ হওয়ার নয়। মুস্তাফিজ ভাইকে দেখেছি তিনি সবসময় সংগঠন নিয়ে ব্যস্ত সময় কাঁটাতেন। সংগঠের জন্য তিনি ছিলেন অকুতোভয় নির্ভীক একজন সৈনিক। রব্বুল আলামীন দ্বীনের জন্য তাকে কবুল করে নিয়েছেন। আমাদেরকেও তার জীবন থেকে শিক্ষা গ্রহণ করতে হবে এবং দ্বীন প্রতিষ্ঠার লক্ষ্যে প্রত্যেক দায়িত্বশীলকে মুস্তাফিজ ভাইয়ের ভূমিকায় অবতীর্ণ হতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের সভাপতি জান্নাতুল ইসলাম বলেন, মুস্তাফিজ আমার স্নেহধন্য ছাত্রনেতা ছিলেন। তার চরিত্র আমাদেরকে সব সময় বিমোহিত করতো। সে খুব নরম দিলের মিষ্টভাষী দায়িত্বশীল ছিলেন। তার আদব-কায়দা আমাদেরকে তাকে ভালবাসার জন্য উদগ্রিব করতো। মুস্তাফিজ সংগঠনের জন্য সর্বক্ষণ ব্যস্ত সময় কাঁটাতেন। আল্লাহ তার এই মেহনতকে কবুল করুক।

উক্ত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন শহীদ মুস্তাফিজ রহ. এর বড় ভাই আব্দুল্লাহ আল-মামুন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের সাবেক সভাপতি ও ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম মহানগরের সভাপতি মুহা. তাজুল ইসলাম শাহিন, সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মোস্তাক আহমেদ, বর্তমান নগর সহ-সভাপতি মোঃ তানভীর হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ জিল্লুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক আব্দুর রহমান রবিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহা. ইব্রাহিম খলিল প্রমূখ।

আলোচনা সভায় শহীদ মোস্তাফিজুর রহমান রহ. এর জীবনী‘র উপর স্মৃতি স্মারক উন্মোচন করা হয় এবং তার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

আরো পড়ুন পোস্ট করেছেন

Comments

লোড হচ্ছে...
শেয়ার হয়েছে