করোনা ভাইরাসকে কারণে বাতিল হয়েছে প্যারিস ম্যারাথন

ফ্রান্সে কোভিড-১৯ মহামারীর ক্রমবর্ধমান মামলার কারণে এই বছরের প্যারিস ম্যারাথন বাতিল হয়েছে। পুর্ব নির্ধারিত সুচি অনুযায়ী গত ৫ এপ্রিল ফ্রান্সের রাজধানীতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনা ভাইরাসের কারণে পরবর্তীতে তা পিছিয়ে ১৫ নভেম্বর করা হয়েছিল। কিন্তু করোনার কারণে শেষ পর্যন্ত তা বাতিল ঘোষনা করা হলো। পশিাপাশি এ বছর বাতিল হওয়া অভিজাত টুর্নামেন্টের তালিকায় যুক্ত হল এই প্রতিযোগিতাটিও।

আয়োজকরা জানায়,‘ অনেক দৌঁড়বিদই কঠিন পরিস্থিতি মোকাবেলা করছেন। বিশেষ করে যারা বিদেশ থেকে আসবেন। কিছুটা সুন্দর ভাবে ‘সেনিডার ইলেক্ট্রিক ম্যারাথন ডি প্যারিস ইন ২০২১’ আয়োজনের জন্য তারিখ পরিবর্তন করে ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছিল, যাতে খ্যাতিমান সব অ্যাথলেট যোগ দিতে পারেন।’

এর আগেএ বছরের নিউইয়র্ক, বোস্টন, শিকাগো এবং বার্লিন ম্যারাথন বাতিল করেছে। আর লন্ডন ঘোষনা করেছে যে তারা কেবল অভিজাত অ্যাথলেটদের নিয়েই এই প্রতিযোগিতা আয়োজন করবে। কারণ ৪৫ হাজার দৌড়বিদ নিয়ে এর আয়োজন নিরাপদ হবেনা।

প্রথমবারের মত দুই ঘন্টার বাঁধা টপকে যাওয়া কেনিয়ার এলিউড কিপচোগ এবং ইথিওপিয়ার কেনেনিসা বেকেলের মধ্যে প্রতিযোগিতা লন্ডনের রুদ্ধদ্বার বায়ো সুরক্ষিত কোর্সে অনুষ্ঠিত হবে।

আরো পড়ুন পোস্ট করেছেন

Comments

লোড হচ্ছে...
শেয়ার হয়েছে