মোংলা পৌর কবরস্থানের ঝোপঝাড় পরিষ্কার করে দিয়েছে ইশা ছাত্র আন্দোলন

ইসমাইল, বাগেরহাট: মোংলা পোর্ট পৌরসভার ১নং ওয়ার্ডে পৌরসভার (সরকারী) কবরস্থানের ঝোপঝাড় পরিষ্কার করে দিয়েছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মোংলা পৌর শাখা। আজ মঙ্গলবার বাদ ফজর এ কর্মসূচি পালন করে তারা।

এ বিষয়ে জানতে চাইলে সংগঠনের মোংলা পৌর শাখা সভাপতি ওহিদুল ইসলাম বলেন, পৌর কবরস্থানের জমে থাকা আবর্জনা, নোংরা পানি এবং ঝোপঝাড় থেকে মশার উপদ্রব সৃষ্টি হয়ে আশেপাশের এলাকায় সমস্যা সৃষ্টি হওয়ায় এ উদ্যোগ নিয়েছে তারা।

এছাড়াও সাম্প্রতিক সময়ে সংগঠনটির মোংলা পৌর শাখা পানি নিষ্কাশন, ড্রেন পরিষ্কার, এডিস নিধন, রাস্তা মেরামত সহ কয়েকটি সমাজসেবামুলক কর্মসূচি হাতে নিয়েছে বলে জানান নেতারা।

মোংলা শ্রমিক কবরস্থানে বেতনভুক্ত কয়েকজন সেবক (খাদেম) থাকায় তারা কবরস্থানের পরিচ্ছন্নতার কাজ করেন। তবে পৌর কবরস্থানে নির্ধারিত লোক না থাকায় আমরা বিনা পারিশ্রমিকে ঝোপঝাড় পরিষ্কার করে পরিচ্ছন্ন ও সৌন্দর্য মণ্ডিত রাখার উদ্যোগ নিয়েছি।

তাদের এ কর্মকান্ডে সাধুবাদ জানিয়েছে স্থানীয় লোকজন। স্থানীয়রা বলেন বিশ্বব্যাপী মহামারিতে সাধারণ মানুষ যখন আতঙ্কিত, জনপ্রতিনিধি ও সরকার দলীয় নেতারা যখন দুর্নীতির প্রতিযোগিতায় ব্যস্ত তখন এই মহতি উদ্যোগ নিল ইশা ছাত্র আন্দোলন। আমরা তাদেরকে ধন্যবাদ জানাই। আমরা আশাবাদী এরকম কিছু নিষ্ঠাবান ও ত্যাগী লোকেরা সমাজের নেতৃত্ব দিলে সমাজ আরো সুন্দর হবে।

কবরস্থান পরিষ্কারসহ অন্যান্য সমাজসেবামূলক কাজে অংশগ্রহণ করেন পৌর শাখার সহ-সভাপতি তারেক বিন সুলতান, ইসমাইল বিন আঃ আজিজ, হাফেজ মাইনুল ইসলাম, ইয়াসিন আরাফাত, নাঈম হোসেন, ইমন, ফয়সাল, ইবরাহীম, রবিউল ইসলাম, আনোয়ার হোসেন, রবিউল হাওলাদার প্রমুখ।

আরো পড়ুন পোস্ট করেছেন

Comments

লোড হচ্ছে...
শেয়ার হয়েছে