করোনায় মাস্ক না পড়ায় পুলিশের হাতে ছাগল গ্রেফতার

ভারতে ক্রমেই বাড়ছে করোনা সংক্রমন। ইতিমধ্যে করোনা রোধে কেন্দ্রীয় সরকার এবং একাধিক রাজ্য সরকারের তরফে নেওয়া হয়েছে বেশ কিছু পদক্ষেপ। পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসনের তরফে চলছে কড়া নজরদারি। বিনা কারণে কোন ব্যক্তি বাইরে বেরোলে জুটছে শাস্তি এমনকি কারাবাস। আর এবারে কানপুরে মাস্ক না পরে বাইরে ঘোরার জন্য পুলিশ গ্রেফতার করল এক ছাগলকে।

ঘটনাটি ঘটেছে ভারতের কানপুরের বেকনগঞ্জ এলাকাতে। ওই এলাকাতে একটি ছাগল বিনা মাস্কে ঘুরে বেরানোর কারণে গ্রেফতার করে কানপুর পুলিশ। ইতিমধ্যে বিষয়টি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে। গ্রেফতার করে পুলিশ জিপে করে ওই ছাগলটিকে নিয়ে গিয়েছিল থানাতে। খবর পেয়ে ছাগলটির মালিক থানাতে অনুরোধ করে গিয়ে ছাগলটি ছাড়িয়ে আনেন। কিন্তু পুলিশের তরফে তাকেও কড়া ধমক দেওয়া হয় বলে জানা গিয়েছে। যাতে আর ওই ছাগল বাইরে না ঘুরে বেড়ায় তা নিয়ে ওই ছাগলের মালিককে সতর্ক কড়া হয়েছে।

ওই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে আপলোড করা হতেই দ্রুত ভিডিওটি ভাইরাল হয়ে যায়। অনেকেই ওই বিষয়টির তীব্র সমালোচনা করেন। এমনকি এক পুলিশ কর্মী বিষয়টি স্বীকার করে নেন। তবে তিনি প্রশ্ন করেন এই পরিস্থিতিতে অনেক ব্যক্তি নিজেদের বাড়ির পোষা কুকুরকে পর্যন্ত মাস্ক পরিয়ে রাখছেন তাহলে কেন ছাগলটিকে মাস্ক পরান হবে না। এর পরেই বিষয়টি নিয়ে সমালোচনা ও কৌতুক তারপরেই শুরু হয়।

পরিস্থিতি সামাল দেওয়ার জন্য এক পুলিশ কর্মী জানিয়েছেন একটি ছেলেকে মাস্ক না পরে ওই ছাগলটি নিয়ে ঘুরতে তারা দেখেছিলেন রাস্তাতে। তাদের দেখেই ছাগলটিকে ফেলে ওই ছেলেটি পালয়ে যায়। আর সেই কারণেই তারা ওই ছাগলটি নিয়ে থানাতে আসেন। পরবর্তীকালে ছাগলটিকে তাঁর মালিকের হাতে তুলে দেওয়া হয়। বিষয়টি নিয়ে তারা টুইটারেও বিস্তারিত ভাবে জানান। তবে বিষয়টি অনেকেই যে মজার ছলে দেখছেন তা পরিস্কার হয়ে গিয়েছে।

সূত্র- কলকাতা ২৪

আরো পড়ুন পোস্ট করেছেন

Comments

লোড হচ্ছে...
শেয়ার হয়েছে