এমপিওভুক্ত ৫ লাখ শিক্ষক-কর্মচারীর জুলাই মাসের বেতন পরিশোধের দাবী জাতীয় শিক্ষক ফোরামের

জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, বর্তমান সংকটময় মুহূর্তে ধীরে ধীরে সব কিছু স্বাভাবিক হতে শুরু করলেও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় হাজার হাজার শিক্ষক অর্থনৈতিক সমস্যায় ভুগছেন।
নন এমপিওভুক্ত শিক্ষক- কর্মচারীরা মানবেতর জীবনযাপন করছেন। এমতাবস্থায় তাদের পাশে দাঁড়ানো সরকারের নৈতিক দায়িত্ব।

আজ ২৫ শে জুলাই’২০ সন্ধ্যায় জাতীয় শিক্ষক ফোরামের মাসিক বৈঠকে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের ঈদের আগে জুলাই মাসের বেতন ভাতা প্রদান না করায় তারাও অস্বস্তিতে আছেন। অনতিবিলম্বে জুলাই মাসের বেতন ভাতা প্রদানে দ্রুত পদক্ষেপ গ্রহণ করার জন্য তিনি জোর দাবি জানান।

ফোরাম এর জয়েন্ট সেক্রেটারি জেনারেল প্রভাষক আব্দুস সবুর এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় সেক্রেটারি জেনারেল মাওলানা এবিএম জাকারিয়া বলেন, ঢাকার ঐতিহ্যবাহী হাবীবুল্লাহ বাহার কলেজ এর শিক্ষক-কর্মচারীরা কমিটির দায়িত্বশীলদের গাফিলতির কারণে ৩ মাস ধরে বেতন ভাতা না পাওয়ায় চরম সংকটে রয়েছেন। ঢাকা শহরের মত জায়গায় এধরণের আচরণ খুবই অমানবিক। তিনি কর্তৃপক্ষকে অতি দ্রুত বেতন- ভাতা প্রদানের জোর দাবি জানান।

প্রয়োজনে শিক্ষা মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেন।
সভায় আরও উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক নাছির উদ্দীন খান, মুফতি দেলোয়ার হোসেন সাকি, সাংগঠনিক সম্পাদক মু. হুমায়ুন কবির, সহ দফতর সম্পাদক মোল্লা মু.মহীউদ্দীন,মহিলা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান প্রমুখ।

আরো পড়ুন পোস্ট করেছেন

Comments

লোড হচ্ছে...
শেয়ার হয়েছে