বরিশালের ইতিহাস ঐতিহ্যের উপর আঘাত কঠোর হস্তে প্রতিহতের ঘোষণা শায়খে চরমোনাইর

রিয়াদ, বরিশালঃ বরিশালের ইতিহাস ঐতিহ্যের উপর আঘাত এলে কঠোর হস্তে প্রতিহত করার ঘোষণা দিয়েছেন বরিশাল ইতিহাস ও ঐতিহ্য সংরক্ষণ কমিটির আহ্বায়ক আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, শায়েখে চরমোনাই।

সরকারি বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবিতে আজ ২৫ জুলাই’২০ ইং বিকাল ৩টায় শহীদ আব্দুর রব সেরেনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবে “বরিশাল ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ কমিটি” কর্তৃক আয়োজিত গোলটেবিল বৈঠকে সভাপতির বক্তব্যে উপরোক্ত ঘোষণা দেন তিনি।

শায়েখে চরমোনাই তার বক্তব্যে বলেন, সরকারি বরিশাল কলেজ বরিশালের ইতিহাস ঐতিহ্যকে ধারন করে অর্ধশতাব্দী ধরে নিজ পরিচয়ে দাড়িয়ে আছে।ইতোমধ্যে কলেজটি সুবর্ন জয়ন্তী উদযাপন করে ইতিহাসের সাক্ষী হয়ে আছে। কিন্তু হটাৎ করে একটি কুচক্রী মহলের ইশারায় বরিশালের জেলা প্রশাসক গত ২৯ ফেব্রুয়ারি সরকারি বরিশাল কলেজকে ‘মহাত্মা অশ্বিনী কুমার দত্ত সরকারি কলেজ’ নামকরণের প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছেন।তিনি বলেন এটা বরিশাল বাসীর বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র। আমরা যেকোন মূল্যে এটা কঠোর হস্তে প্রতিহত করবো, ইনশাআল্লাহ। আমরা সরকারের দৃষ্টি আকর্ষন করছি আগামী মাসের মধ্যে এর সুষ্ঠ ব্যাবস্থা গ্রহণ না করলে বরিশাল বাসীকে সাথে নিয়ে কঠোর আন্দোলন কর্মসূচি দিতে বাধ্য হবো।

গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন বরিশালের বিশিষ্ট রাষ্ট্রচিন্তাবিদ, সচেতন জনপ্রতিনিধি, শিক্ষক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং গনমাধ্যম কর্মীবৃন্দ।

আরো পড়ুন পোস্ট করেছেন

Comments

লোড হচ্ছে...
শেয়ার হয়েছে