আমরণ অনশনে সাত কলেজের শিক্ষার্থীরা, অবরুদ্ধ কবি নজরুল কলেজ অধ্যক্ষ

তিন বিষয় পর্যন্ত অকৃতকার্য শিক্ষার্থীদের পরের শিক্ষাবর্ষে প্রমোশনের দাবিতে আমরণ অনশনে বসছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। তাদের অবরুদ্ধ হয়ে পড়েছেন সাত কলেজের প্রধান সমন্বয়ক ও কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার। অধ্যক্ষর সঙ্গে ক্যাম্পাসে অবরুদ্ধ আছেন কলেজের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরারও।

আন্দোলনের মুখপাত্র কবি নজরুল কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী তাকিবুর রহমান বাপ্পি রবিবার সন্ধ্যায় দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা সকাল থেকে আন্দোলন শুরু করেছি এখন রাত হয়ে গেছে। প্রশাসনের পক্ষ থেকে এখনো কোনো সাড়া মেলেনি। দাবি না মানা পর্যন্ত আমাদের অনশন কর্মসূচী চালিয়ে যাবো। দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্যাম্পাস থেকে কাউকে বের হতে দেয়া হবে না।

এর আগে আজ রবিবার সকাল ১১টা থেকে কবি নজরুল সরকারি কলেজের প্রধান ফটকের অবরোধ করে অণশন শুরু করেন অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। এখনো শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি চলমান রয়েছে। আন্দোলনে সরকারি তিতুমীর কলেজের এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে আন্দোলনস্থলেই প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

নজরুল সরকারি কলেজের ইংরেজি বিভাগরে দ্বিতীয়বর্ষের শিক্ষার্থী আতিক হাসান শুভ বলেন, আমরা আমাদের এ দাবি নিয়ে দীর্ঘদিন থেকেই আন্দোলন করে যাচ্ছি। কিন্তু কর্তৃপক্ষের পক্ষ থেকে আমরা কোন সামধান পাচ্ছি না। তারা আশ্বাস দিয়েই আমাদেরকে বসিয়ে রেখেছেন। উপায় না পেয়ে আমরা সাত কলেজের শিক্ষার্থীরা আমরণ অনশনে বসার সিদ্ধান্ত নিয়েছি।দ্যা ডেইলি ক্যাম্পাস।

আরো পড়ুন পোস্ট করেছেন

Comments

লোড হচ্ছে...
শেয়ার হয়েছে