আইপিএল এর চেয়ে পিএস এল সেরা; ফ্যাফ ডু প্লেসিস

ফ্যাফ ডু প্লেসিস আইপিএল-এর জন্মলগ্ন থেকে চেন্নাই সুপার কিংস দলের সঙ্গে জড়িয়ে আছেন। এমনকি পাকিস্তান প্রিমিয়ার লিগের (পিএসএল) দল কোয়েটা গ্ল্যাডিয়েটার্সে গত কয়েক মরসুম ধরে সুনামের সঙ্গে খেলছেন। সেই ফ্যাফ ডু প্লেসি এ বার আইপিএল ও পিএসএল-এর তুলনা করে বসলেন। তাঁর দাবি আইপিএল-এর তুলনায় পিএসএল-এ অনেক ভাল মানের জোরে বোলার দেখা যায়।

আগামী ৯ জুন থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হবে পিএসএল-এর দ্বিতীয় পর্ব। সেই জন্য কোয়েটা গ্ল্যাডিয়েটার্সে যোগ দিয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক। সেখানে যোগ দিয়ে তিনি বলেন, “গত কয়েক বছরে পিএএসএল-এর মান অনেক বেড়েছে।আমার সবচেয়ে ভাল লেগেছে এখানে এলে একাধিক ভাল মানের জোরে বোলারের বিরুদ্ধে খেলা যায়।” এরপরেই তিনি যোগ করেন, “দক্ষিণ আফ্রিকার হয়ে খেলার সুবাদে আমরা ছোটবেলা থেকে জোরে বোলিং খেলে অভ্যস্ত। তবে পাকিস্তানের জোরে বোলিংয়ের মান বিশ্ব বিখ্যাত, সেটা পিএসএল খেলতে এসে বুঝতে পারলাম।

”ফ্যাফ ভুল প্লেসিস আইপিএল ও পিএসএল-এর বোলিংয়ের মান নিয়ে বলেন, “আইপিএল-এ একাধিক ভাল মানের স্পিনারের বিরুদ্ধে খেলতে হয়। কিন্তু পিএসএল এ ব্যাপারটা একেবারে উল্টো। পাকিস্তানে যে কেউ ১৪০ কিলোমিটার গতিবেগে বোলিং করতে পারে। একেবারে অবিশ্বাস্য।”

আরো পড়ুন পোস্ট করেছেন

Comments

লোড হচ্ছে...
শেয়ার হয়েছে