জানা গেল মাশরাফির তালিকায় না থাকার কারণ

0
168

ওয়েস্ট ইন্ডিজ সফর সামনে রেখে খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের সদস্যদের ভিসার প্রক্রিয়া শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর দশটা বিদেশ সফরের মতো ক্যারিবীয় সফরের জন্য সরকারি অনুমতিপত্র (গভর্নমেন্ট অর্ডার বা জিও) নিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে যে ২২ খেলোয়াড়ের নাম দিয়েছে বিসিবি, সেখানে নেই মাশরাফি বিন মুর্তজার নাম। কেন নেই সেটি আজ পরিষ্কার করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী।
বিদেশ সফরের আগে ভিসা পেতে জিও নিতে হয় দেশের সব ক্রীড়া প্রতিষ্ঠানকেই। স্বাভাবিকভাবে বিসিবিও নিচ্ছে। শুধু ওয়েস্ট ইন্ডিজ সফর নয়, বাংলাদেশকে এবার খেলতে হবে মার্কিন যুক্তরাষ্ট্রেও। ফ্লোরিডায় ক্যারিবীয়দের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। যেহেতু যুক্তরাষ্ট্রের ভিসা প্রক্রিয়াটা খুব জটিল, টি-টোয়েন্টি দলের সম্ভাব্য খেলোয়াড়দের জিও আগে নিয়ে রাখছে বিসিবি। টি-টোয়েন্টি দলে মাশরাফি নেই বলেই তাঁর নামটি ২২জনের তালিকায় নেই। বিভ্রান্তিটা তৈরি হয়েছে আসলে অনুমতিপত্রের শিরোনামে তিন সংস্করণের কথা উল্লেখ থাকায় ।
বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন বলছেন, নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে এখানে তিন সংস্করণের কথাটা চলে এসেছে, ‘বিষয়টা আসলে ভুল বোঝাবুঝি। প্রথম যে চিঠিটা গেছে এটা মূলত টি-টোয়েন্টি দলের। আমেরিকার ভিসার প্রক্রিয়া যেহেতু জটিল, আমাদের ক্রিকেট পরিচালনা বিভাগ টি-টোয়েন্টির প্রাথমিক দলে থাকতে পারে এমন খেলোয়াড়দের নাম আগে পাঠিয়েছে। টেস্ট ও ওয়ানডে দলে থাকতে পারে এমন খেলোয়াড়দের নাম পরে যাবে।’
খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্ট সব মিলিয়ে ৩৭ জনের জিও নেওয়ার কথা বিসিবির। এর মধ্যে ২২ খেলোয়াড়ের হয়ে গেছে, বাকিদের তালিকাও খুব শিগগির যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে পাঠানো হবে।

সূত্র : প্রথম আলো

পরীক্ষামূলক সম্প্রচার